শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

কুড়িগ্রামে তিনটি ওয়ার্ডে বিধি-নিষেধ

কুড়িগ্রাম সংবাদদাতা || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:১৮, ১৫ জুন ২০২১   আপডেট: ২২:০৩, ১৫ জুন ২০২১
কুড়িগ্রামে তিনটি ওয়ার্ডে বিধি-নিষেধ

কুড়িগ্রামে তিনটি ওয়ার্ডে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে

কুড়িগ্রাম (১৫ জুন): কুড়িগ্রাম পৌরসভা এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তিনটি ওয়ার্ডে চলাচলের ওপর বিশেষ বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। সেইসঙ্গে সেখানে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে। কুড়িগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে এ নির্দেশ দেওয়া হয়েছে। 

এই বিশেষ বিধি-নিষেধ আজ মঙ্গলবার সকাল থেকে এক সপ্তাহের জন্য কার্যকর করা হয়েছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছে। 

কুড়িগ্রাম জেলা সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান এ বিষয়ে জানান, কুড়িগ্রাম জেলার জন্য দায়িত্বপ্রাপ্ত সচিব মো. জিয়াউল হাসানের সঙ্গে সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার পর কুড়িগ্রাম পৌরসভার ২, ৩ ও ৭ ওয়ার্ডকে করোনা আক্রান্তের জন্য অধিক ঝুঁকিপূর্ণ বিবেচিত হওয়ায় এই তিনটি ওয়ার্ডসহ কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল এলাকা, পৌরবাজার ও জিয়া বাজার এলাকায় চলাচলে বিশেষ বিধি-নিষেধ আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়। 

তিনি আরও বলেন, এসব এলাকার সড়কগুলো ব্লক করে দেওয়া হয়েছে এবং বিশেষ প্রয়োজন ছাড়া যানবাহন চলাচল বন্ধ থাকবে। 

ডা. হাবিবুর রহমান আরও জানান, কোভিড-১৯ টেস্টের পর এ পর্যন্ত কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৩৩১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ২৫ জন। এখন পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৬০১ জনের। 

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, গত এক সপ্তাহ থেকে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এই রোগীদের অধিকাংশই পৌরসভা এলাকার। ফলে, সংক্রমণ ঠেকাতে এক সপ্তাহের জন্য তিনটি ওয়ার্ডসহ হাসপাতাল চত্বর এলাকা, পৌরবাজার ও জিয়া বাজার এলাকায় কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে এবং সকল ধরনের যানবাহন চলাচলে বিধি-নিষেধ আরোপের সিদ্ধান্ত হয়েছে। এ সকল এলাকার সার্বিক পরিস্থিতির উন্নয়নে পুলিশের বিশেষ টিম সহযোগিতা করবে।  

এর আগে, সোমবার বিকেলে কুড়িগ্রাম জেলা করোনা প্রতিরোধ কমিটির সঙ্গে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব মো. জিয়াউল হাসানের ভার্চুয়ালি মিটিংয়ের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

ওই ভার্চুয়ালি মিটিংয়ে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, বিজিবির কমান্ডিং অফিসার মো. জামাল হোসেন, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহীদুল্লাহ লিংকন, পৌর মেয়র কাজীউল ইসলামসহ জেলা করোনা কমিটির সদসদ্যরা যুক্ত ছিলেন।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়