শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

রাজশাহী মেডিকেলে করোনা ইউনিটে আরও ১৫ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৩৩, ১১ জুন ২০২১   আপডেট: ১৯:০৯, ১১ জুন ২০২১
রাজশাহী মেডিকেলে করোনা ইউনিটে আরও ১৫ জনের মৃত্যু

ফাইল ছবি

রাজশাহী (১১ জুন): বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আজ শুক্রবার সকাল ৯টার মধ্যে তারা চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

মৃতদের মধ্যে ৭ জন করোনায় এবং ৮ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন বলে জানা গেছে। এদিকে, ১৫ জনের মধ্যে ৮ জন রাজশাহীর, ৬ জন চাঁপাইনবাবগঞ্জের এবং একজন নাটোরের বাসিন্দা।

রাজশাহীর সিভিল সার্জন তাইয়ুম তালুকদার বিজনেস ইনসাইডার বাংলাদেশ’কে বলেন, ‘আমরা জানতাম ঈদের পর করোনার সংক্রমণ বাড়বে। কারণ ওই সময় এ অঞ্চলে লোকজনের চলাচল অনেক বেড়ে গিয়েছিল। বাস্তবেও তাই ঘটেছে।’

তিনি বলেন, ‘জনগণকে সচেতন করতে আমরা পর্যাপ্ত সচেতনামূলক কর্মসূচি চালালেও তারা স্বাস্থ্য বিধি এবং সরকারের বিধি নিষেধ ঠিক ভাবে মানছেন না। এ কারণে সংক্রমণ এতোটা বেড়েছে। এছাড়া এখানকার লোকজন করোনায় আক্রান্ত হলেও প্রাথমিক অবস্থায় চিকিৎসকের কাছে কাছে আসেন না। পরিস্থিতি যখন নিয়ন্ত্রণের বাইরে চলে যায় তখন তারা ডাক্তারের কাছে আসেন।’ 

ডা. সাইঠুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ১৫ জন মারা গেছেন। এর মধ্যে হাসপাতালের আইসিইউতে ৬ জন, ২২ নম্বর ওয়ার্ডে ৩ জন, ১ ও ৩ নম্বর ওয়ার্ডে ২ জন করে এবং ১৬ ও ২৫ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

তিনি আরও জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৯৭ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৮ জন। গত একদিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৩ জন। 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়