সোমবার

২২ জুলাই ২০২৪


৭ শ্রাবণ ১৪৩১,

১৫ মুহররম ১৪৪৬

উন্নয়নের অগ্রযাত্রায় উদ্ভাবনী শক্তির ভূমিকা অপরিহার্য

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:০০, ১২ জুন ২০২৪  
উন্নয়নের অগ্রযাত্রায় উদ্ভাবনী শক্তির ভূমিকা অপরিহার্য

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: দেশের উন্নয়নের অগ্রযাত্রায় উদ্ভাবনী শক্তির ভূমিকা অপরিহার্য বলে মন্তব্য করেছেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জনাব সামসুর রহমান খান।  মঙ্গলবার বরিশালে আয়োজিত স্কিলস ও ইনোভেশন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন অ্যাকসেলারেটিং অ্যান্ড স্ট্রেনদেনিং স্কিলস ফর ইকোনমিক ট্রান্সফরমেশন (অ্যাসেট) প্রকল্পের সহায়তায় বরিশাল ক্লাবে এ অনুষ্ঠান আয়োজিত হয়। পাশাপাশি বর্ণাঢ্য র‍্যালি এবং কারিগরি শিক্ষার গুরুত্ব বিষয়ক একটি সেমিনারও আয়োজিত হয়।

জনাব সামসুর রহমান খান জানান, দেশের উন্নয়নের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে তরুণ প্রজন্মের মেধা ও উদ্ভাবনী শক্তি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তাদের উদ্ভাবনী শক্তি কাজে লাগাতে পারলে দেশ খুব দ্রুত এগিয়ে যাবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জনাব সামসুর রহমান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জনাব মোঃ সোহরাব হোসেন ও বরিশালের জেলা প্রশাসক জনাব শহিদুল ইসলাম। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন অ্যাসেট প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক (উপসচিব) জনাব মোঃ আব্দুর রহিম। এ ছাড়া অনুষ্ঠানে প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়