রোববার

০৩ মার্চ ২০২৪


২০ ফাল্গুন ১৪৩০,

২১ শা'বান ১৪৪৫

মানিকগঞ্জে জাতীয় পার্টির সব প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:২৫, ৩ ডিসেম্বর ২০২৩  
মানিকগঞ্জে জাতীয় পার্টির সব প্রার্থীর মনোনয়ন বাতিল

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: মানিকগঞ্জে জাতীয় পার্টির কোন প্রার্থীর মনোনয়নপত্রই বৈধ হয়নি। দুজনের ঋণ খেলাপির দায়ে এবং একজনের গ্যাস বিল বকেয়া থাকার কারণে মনোনয়নপত্র বৈধ হিসেবে গণ্য হয়নি বলে জানান জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার রেহেনা আক্তার।

তিনি জানান, মানিকগঞ্জের তিন আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৩৩ জন প্রার্থী। এরমধ্যে ২১ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। অন্য ১২ জনের মনোনয়নপত্র বিভিন্ন কারণে বৈধ হিসেবে গণ্য হয়নি।

জানা যায়, ব্যাংকের ঋণ খেলাপির দায়ে মানিকগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম আব্দুল মান্নান, মানিকগঞ্জ-১ ও মানিকগঞ্জ-৩ আসনের জহিরুল আলম রুবেলের মনোনয়ন বৈধ হিসেবে গণ্য হয়নি। এবং বাড়ির গ্যাস বিল বকেয়া থাকার কারণে মানিকগঞ্জ-১ আসনের প্রার্থী, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাসান সাঈদের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

যাচাই-বাছাই শেষে আজ রোববার (৩ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকল প্রার্থীদের উপস্থিতিতে এই বৈধদের নাম ঘোষণা করা হয়। যাদেরটা বাতিল হয়েছে তারা ৫-৯ ডিসেম্বরের মধ্যে কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন বলেও জানান রিটার্নিং অফিসার রেহেনা আক্তার।

মনোনয়নপত্র বৈধ তালিকায় না থাকা প্রসঙ্গে জাতীয় পার্টির জেলা শাখার সাধারণ সম্পাদক হাসান সাঈদ গণমাধ্যমের কাছে বলেন, আমাদের জাতীয় পার্টির তিনজনের মনোনয়নপত্র ঋণখেলাপি ও গ্যাস বিল বকেয়া থাকায় বৈধ তালিকায় আসেনি। আমার গ্যাস বিল বকেয়া পড়েছে ৬৪ হাজার টাকা, গ্যাস পাই না কিন্তু বিল দিতে হয়। চলতি বছরের ফেব্রুয়ারিতে এই বিষয়ে হাইকোর্টে একটি রিটও করেছি। আমরা জাতীয় পার্টির তিনজনই নির্ধারিত সময়ের ভেতর আপিল করব।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়