বুধবার

২৪ এপ্রিল ২০২৪


১১ বৈশাখ ১৪৩১,

১৫ শাওয়াল ১৪৪৫

আদালতপাড়া থেকে জঙ্গি ছিনতাই পূর্বপরিকল্পিত: স্বরাষ্ট্রমন্ত্রী

নরসিংদী প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৩২, ২৩ নভেম্বর ২০২২  
আদালতপাড়া থেকে জঙ্গি ছিনতাই পূর্বপরিকল্পিত: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত


নরসিংদী (২৩ নভেম্বর): আদালতপাড়া থেকে মৃত্যুণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনা পূর্ব পরিকল্পিত বলে উল্লেখ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, আত্মগোপনে থাকা জঙ্গিরা তাদের অবস্থান জানান দিতেই এই কাজ করেছে।

বুধবার দুপুরে নরসিংদীর মনোহরদী থানার নতুন ভবনের উদ্বোধন শেষে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আইনা শৃঙ্খলা বাহিনী কাজ করছে। ইতিমধ্যে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই ঘটনার নেপথ্যের কারণ জানতে তারা কাজ করছে। তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর বিস্তারিত বলা যাবে।

তিনি বলেন, এ ঘটনার সঙ্গে নিরাপত্তা বাহিনীর কেউ সম্পৃক্ত থাকলে কঠোর শাস্তি দেয়া হবে। আর জঙ্গিরা যেনো দেশ ছেড়ে না পালাতে পারে এজন্য বর্ডারে সজাগ দৃষ্টি রাখা হয়েছে।

বিএনপির আগামী ১০ ডিসেম্বর ঢাকা দখল এবং ক্ষমতা দখলের পরিকল্পনার বিষয়ে স্বরাষ্টমন্ত্রী বলেন, এই পরিকল্পনা আইনশৃঙ্খলা বাহিনী প্রতিরোধ করবে। আওয়ামী লীগ সরকার জনগণের শক্তিতে শক্তিশালী। যারা ষড়যন্ত্র করে বন্দুকের নল দিয়ে ক্ষমতায় আসছে তারা ষড়যন্ত্র করেই যাচ্ছে, ঢাকায় সমাবেশে যানমালের কোন ক্ষতি করে বিশৃঙ্খলা তৈরি করলে আইন শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে পুলিশ প্রশাসনে আধুনিকায়ন করা হয়েছে। পুলিশ এখন তাদের দক্ষতার শীর্ষে রয়েছে। দেশে কোন সন্ত্রাস ও চাদাঁবাজদের জায়গা নেই। তারা যে দলেরই হোক তাদের কাউকে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা রয়েছে।

নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান, শিবপুরের সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক আবু নইম মো. মারুফ খান প্রমুখ।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়