বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে কোনও নির্বাচন হবে না: ফখরুল

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:২১, ১৯ নভেম্বর ২০২২  
তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে কোনও নির্বাচন হবে না: ফখরুল

ছবি: সংগৃহীত

সিলেট (১৯ নভেম্বর): তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের বিরোধিতাকারীদের ‘জনশত্রু’ বলে উল্লেখ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে কোনও নির্বাচন হবে না।

শনিবার সিলেটের বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে। যে যারা এই নির্বাচন ব্যবস্থার বিরোধিতা করবে তারা ‘জনশত্রু’ হয়ে যাবে।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী হুমকি দিয়েছেন যে, আমরা আন্দোলন করতে গেলে হেফাজতের পরিণতি হবে। আমরা বলতে চাই এবার জনগণ জেগে উঠেছে। সুতরাং, এই হুমকি এবার কাজ করবে না। যারা রাস্তায় নেমেছে, তারা তাদের দাবি আদায় না করে ঘরে ফিরবে না।’

বিএনপি মহাসচিব বলেন, তাদের দলের মূল লক্ষ্য হচ্ছে ভোটের অধিকারসহ মানুষের হারানো অধিকার ফিরিয়ে আনা। আমরা জনগণের ভোটের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করব...আমাদের নেতাকর্মীদের গুলি করে আমাদের আন্দোলন বন্ধ করা যাবে না।

তিনি বলেন, বর্তমান সরকারের সংশোধিত আইন তাদের দল মানে না। সরকার বিচার বিভাগকে ব্যবহার করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের সুযোগ তৈরি করেছে।

মির্জা ফখরুল বলেন, একটি বিশ্বাসযোগ্য জাতীয় নির্বাচন নিশ্চিত করতে খালেদা জিয়া সংবিধানে যে তত্ত্বাবধায়ক সরকার অন্তর্ভুক্ত করেছিলেন, তা পুনরুদ্ধার করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে কোনও নির্বাচন হবে না।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠাই দেশের রাজনৈতিক সংকট সমাধানের একমাত্র উপায়।

দলের পরিকল্পিত বিভাগীয় সমাবেশের অংশ হিসেবে সিলেট মহানগর বিএনপি সরকারি আলিয়া মাদরাসা মাঠে এ কর্মসূচির আয়োজন করে।

শুক্রবার সকাল থেকে শুরু হওয়া বিভিন্ন প্রতিবন্ধকতা ও বাস ধর্মঘটকে উপেক্ষা করে এ বিভাগের চারটি জেলা- সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেট থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী সমাবেশে যোগ দেন।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়