শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীর হাতিয়ায় জলদস্যুদের গোলাগুলিতে নিহত ৩

নোয়াখালী প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১১:৫৪, ৩০ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১২:০২, ৩০ সেপ্টেম্বর ২০২২
নোয়াখালীর হাতিয়ায় জলদস্যুদের গোলাগুলিতে নিহত ৩

ছবি: সংগৃহীত

নোয়াখালী (৩০ সেপ্টেম্বর): নোয়াখালীর হাতিয়ার দুর্গম চর ঘাসিয়ায় জলদস্যুদের দুপক্ষের গোলাগুলির ঘটনায় তিন ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়া, এ ঘটনায় মোট ৬ জনকে আটক করা হয়েছে।

নিহতরা হলেন- হাতিয়ার চর ঘাসিয়ার বাসিন্দা মো. কবির (৩৬), সাহারাজ (৩৭) ও নবীর উদ্দীন ওরফে নূর নবী (৩৬)। তারা জলদস্যু ফোকর (ফখরুল) গ্রুপের সদস্য বলে জানা গেছে।

আজ শুক্রবার সকালে মরদেহগুলো ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যার নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমির হোসেন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মো. আমির হোসেন জানান,গতকাল (বৃহস্পতিবার) রাতে চর ঘাসিয়া থেকে দুটি ও কুমিল্লা থেকে একটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অস্ত্রসহ আগের পাঁচজনের পরে আরও একজনকে আটক করা হয়েছে। নিহতের স্বজনদের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার ভোরে চরঘাসিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে দুই জলদস্যু গ্রুপের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়। খবর পেয়ে কোস্টগার্ড অভিযান চালিয়ে নদীপথে পালানোর সময় লক্ষ্মীপুরের রামগতি থেকে অস্ত্রসহ পাঁচ জলদস্যুকে আটক করে।

স্থানীয় সূত্রে আরও জানা যায়, আগে ওই চরের নিয়ন্ত্রণ ছিল ডাকাত খোকনের হাতে। একপর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হন তিনি। এরপর চর এলাকা নতুন করে নিয়ন্ত্রণ নেয় তার ভাই ফোকর (ফখরুল)। কয়েক দিন আগে খোকন জামিনে ছাড়া পেয়ে আবার চরের নিয়ন্ত্রণ পেতে মরিয়া হয়ে উঠেন। একপর্যায়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ডাকাত ফোকর (ফখরুল) ও খোকন বাহিনীর মধ্যে বুধবার দিনগত রাতে ব্যাপক সংঘর্ষ শুরু হয়।

হাতিয়া কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট সফিউল এ বিষয়ে গণমাধ্যমকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান চালিয়ে পাঁচ জলদস্যুকে অস্ত্রসহ আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়