বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

নৌকা ডুবির ঘটনায় নিহতদের পরিবারের মধ্যে অর্থ সহায়তা

পঞ্চগড় প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৩৯, ২৬ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৭:৪০, ২৬ সেপ্টেম্বর ২০২২
নৌকা ডুবির ঘটনায় নিহতদের পরিবারের মধ্যে অর্থ সহায়তা

ছবি: সংগৃহীত

পঞ্চগড় (২৬ সেপ্টেম্বর): ধর্ম প্রতিমন্ত্রী ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খান আজ সোমবার জেলার বোদা উপজেলার মাড়িয়া ইউনিয়নে করতোয়া নদীতে নৌকাডুবিতে প্রাণহানির ঘটনাস্থল এবং দেবিগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়ন  ছত্রশিকারপুর গ্রাম পরিদর্শন করেছেন।

প্রতিমন্ত্রী এ সময় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের পক্ষ হতে নিহত ব্যক্তিদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেন।

এ সময় প্রতিমন্ত্রী  নৌ দুর্ঘটনায় হতাহত  ব্যক্তিদের  শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

পরিদর্শনকালে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস-চেয়ারম্যান রমেশচন্দ্র সেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান শ্রী মনোরঞ্জন শীল গোপাল এমপি, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ববিতা সরকার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব দিলীপ কুমার ঘোষ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব ডক্টর মো. মনজুরুল হক, পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, নিহতদের পরিবারগুলোতে তাৎক্ষণিক ২০ হাজার টাকা করে দেওয়া হয় এবং পরবর্তীকালে পরিবারগুলোতে ২ লাখ টাকা করে দেওয়া হবে বলে জানানো হয়। 

গতকাল রবিবার হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয়  উৎসব মহালয়া উপলক্ষ্যে পূজা অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে নৌকাযোগে যাত্রীরা বোদা উপজেলার শ্রী শ্রী বদেশ্বরী মন্দিরে পারাপার হচ্ছিলেন। অতিরিক্ত যাত্রী পরিবহণের কারণে  নৌকাডুবি ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়