শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

একই স্থানে আ.লীগ-বিএনপির কর্মসূচি, ফুলগাজীতে ১৪৪ ধারা

ফেনী প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:১৫, ২ জুলাই ২০২২   আপডেট: ১২:১৮, ২ জুলাই ২০২২
একই স্থানে আ.লীগ-বিএনপির কর্মসূচি, ফুলগাজীতে ১৪৪ ধারা

ফেনী

ফেনী (০২ জুলাই):  ফেনীর ফুলগাজীতে একই সময়ে একই স্থানে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে উত্তেজনাকর পরিস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

আজ শনিবার ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই উপজেলায় ১৪৪ ধারা জারি থাকবে।

এর পূর্বে, গতকাল শুক্রবার রাতে ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহারের স্বাক্ষর করা ‘ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা মতে আদেশ’ শিরোনামে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ২ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগের ফুলগাজী শাখা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ফুলগাজী শাখা ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর গ্রামে বন্যা কবলিত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে। ১ জুলাই বিকেল চারটায় ত্রাণ বিতরণ কর্মসূচিকে কেন্দ্র করে উভয় দলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এর পরিপ্রেক্ষিতে বেশ কয়েকজন আহত হয়েছেন। একই সময়ে একই স্থানে উভয় দলের ত্রাণ বিতরণ কর্মসূচি থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা আছে। এ অবস্থায় ২ জুলাই ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর গ্রামে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহার গণমাধ্যমকে জানান, কেউ ১৪৪ ধারা ভঙ্গ করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

১৪৪ ধারা জারির পর বিএনপির কর্মসূচি প্রসঙ্গে ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন গণমাধ্যমকে জানান, বিএনপির কেন্দ্রীয় নেতারা আজ সকালে ঢাকা থেকে ফেনীর উদ্দেশে রওনা হয়েছেন। তারা ফেনী পৌঁছালে তাদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে।

এদিক, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার বলেন, প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানাই। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়