শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

কুমিল্লা সিটি নির্বাচনে ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

কুমিল্লা সংবাদদাতা || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৩৪, ১৯ মে ২০২২  
কুমিল্লা সিটি নির্বাচনে ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

ছবি: সংগৃহীত

কুমিল্লা (১৯ মে): কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ছয় মেয়র প্রার্থীর মনোনয়নই বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার পর থেকে জেলা শিল্পকলা একাডেমিতে মনোনয়নই প্রার্থীদের যোগ্যতা বিষয় তথ্য-উপাত্ত ও বাদ-বাকি সংশ্লিষ্ট বিষয়গুলো যাচাই-বাছাই শুরু হয়।

বাছাইয়ের এক পর্যায়ে ছয় মেয়র প্রার্থীর মধ্যে পাঁচজনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। একটি মামলার কাগজ সংযুক্ত না করায় আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের মনোনয়নের বিষয়ে বিকেলের দিকে সিদ্ধান্ত দেওয়ার কথা জানানো হয়। পরে ইমরানের প্রতিনিধি প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করেন। এরপর বিকেল তিনটার দিকে মাসুদের মনোনয়নপত্রও বৈধ ঘোষণা করা হয়।

এর পূর্বে, গত ১৭ মে মেয়র পদে এই ছয় প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, , সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু (স্বতন্ত্র, বিএনপি), আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান,  ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ইসলাম, মোহাম্মদ নিজাম উদ্দীন কায়সার (স্বতন্ত্র, বিএনপি) ও স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল।

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, ছয় মেয়র প্রার্থীর মনোনয়নই বৈধ ঘোষণা করা হয়েছে। যেসব কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হচ্ছে, বৈধতার জন্য ওই প্রার্থীরা চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে সঠিক সময়ে আপিল করতে পারবেন।

কুসিকের ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ১১ হাজার ৬০০ ও নারী ১ লাখ ১৬ হাজার ১৯১ জন।

তফসিল অনুসারে জানা গেছে, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ২০ থেকে ২২ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৩ থেকে ২৫ মে পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। এ সিটির ১০৫ কেন্দ্রের সব কটিতেই ইভিএমে আগামী ১৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়