শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

০৯ শাওয়াল ১৪৪৫

নাসিক নির্বাচনে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে: এসপি

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:১০, ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৪০, ১৫ জানুয়ারি ২০২২
নাসিক নির্বাচনে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে: এসপি

ফাইল ছবি, সংগৃহিত

নারায়ণগঞ্জ (১৫ জানুয়ারি): নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার জায়েদুল আলম। 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি বিষয়ক তথ্য জানাতে শনিবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, আমরা চাচ্ছি এই নির্বাচন যেন সারা দেশে একটি মডেল নির্বাচন হিসেবে রূপ লাভ করে। এরই পরিপ্রেক্ষিতে আমরা নিরাপত্তা বলয় গঠন করেছি। শুরু থেকেই আমরা তিন স্তরের নিরাপত্তা বলয়ের ভেতরে ছিলাম। 

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, নিরাপত্তায় নিয়জিত সদস্যরা আজ প্রত্যেকটি কেন্দ্রে চলে যাবেন। তাদের সঙ্গে আনসার সদস্যরা কাজ করবেন। তা ছাড়া, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন কাজ করবেন। সেই সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কাজ করবে।

পুলিশ সুপার বলেন, প্রতিটি কেন্দ্রে ৫ থেকে ৬ জন পুলিশ সদস্যের নেতৃত্বে আরও ১৫ থেকে ১৭ জন আনসার সদস্য, অর্থাৎ ২০ থেকে কোনো কোনো ক্ষেত্রে ২২ থেকে ২৩ জন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করবেন। প্রত্যেকটি ওয়ার্ডে এপিবিএন'র ৩টির মতো মোবাইল টিম, একটি করে স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের একটি টিম থাকবে। আমরা চেষ্টা করব প্রত্যেকটি ওয়ার্ডে ১ প্লাটুন বিজিবি মোতায়েন করতে। নির্বাচনকে ঘিরে প্রত্যেকটি ভোটকেন্দ্র, প্রত্যেকটি পাড়া-মহল্লাকে একটি নির্বাচনী নিরাপত্তা বলয়ের মধ্যে নিয়ে আসব। 

তিনি বলেন, আমাদের সঙ্গে জেলা ম্যাজিস্ট্রেট আমাদের চাহিদার বিপরীতে ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়েছেন। পাশাপাশি ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এখানে সার্বক্ষণিক কাজ করবেন। ইতোমধ্যে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন হয়েছে, আমরা আরও ৬ প্লাটুন বিজিবির কথা বলেছি। ৬ প্লাটুন বিজিবি এলে তারাও আমাদের সঙ্গে কাজ করবেন।

পুলিশ সুপার এ সময় সাধারণ জনগণ, প্রার্থী-প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের সমর্থকদের সহযোগিতা কামনা করেন।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়