বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে সংঘর্ষ, বরের চাচা নিহত

কক্সবাজার প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৩৬, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৩:৩৮, ৫ ডিসেম্বর ২০২১
রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে সংঘর্ষ, বরের চাচা নিহত

ছবি: সংগৃহীত

কক্সবাজার (০৫ ডিসেম্বর): কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে সংঘর্ষে বরের চাচা নিহত হয়েছেন। এ সময় উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। গতকার শনিবার রাতে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে নিহত বর ইদ্রিসের চাচা মোহাম্মদ বেলাল (৪০) বালুখালী ক্যাম্পের বাসিন্দা। এ হত্যায় জড়িত থাকার অভিযোগে কনের চাচাতো ভাইসহ দুজনকে আটক করেছে এপিবিএন পুলিশ।

ঘটনায় আহতরা হলেনÑ বরের বাবা মো. ইউনুস (৪৫), বরের চাচা মো. আইয়ুব (৩৫), প্রতিবেশী শিশু মো. উমর (৯), মো. আইয়ুব (২৭), সিরাজুল ইসলাম (৩৫), কনের বাবা আব্দুর রহমান (৫২), মামা হারেসুর রহমান(২০) এবং আনোয়ার সাদেক (২১)। এ ছাড়াও আরও দুইজন আহত হয়েছেন, তবে তাদের নাম জানা যায়নি।

গণমাধ্যমকে এ ঘটনার সত্যতা স্বীকার করে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন ৮-এর অধিনায়ক পুলিশ সুপার শিহাব কায়সার খান। 

তিনি বলেন, গতকাল শনিবার রাত ৮টার দিকে বালুখালী পানবাজার পুলিশ ক্যাম্প-০৯ এর ব্লক সি/১৯ এলাকায় একটি বিয়ের আয়োজন চলে। এতে কনে খালেদা বিবির (১৬) পরিবারের সদস্যদের সাথে বর মো. ইদ্রিস এর পরিবারের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহত বরের চাচা মোহাম্মদ বেলালকে (৪০) এপিবিএন পুলিশ উদ্ধার করে তুর্কি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

তিনি আরও জানান, আহতদের মধ্যে মো. ইউনুছ, মো. উমর, মো. আইয়ুব ও মো. আব্দুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

রোহিঙ্গাদের বরাত দিয়ে পুলিশ আরও জানায়, বর মো. ইদ্রিসের সঙ্গে কনে খালেদা বিবির প্রেমের সম্পর্ক ছিল গত কয়েক বছর ধরে। এ ঘটনার ৪ দিন আগে খালেদা ইদ্রিসের বাসায় চলে গেলে বরের পরিবারের সম্মতিতে তাদের বিয়ে হয়। তবে, এই বিয়ে মেনে নেয়নি কনে পক্ষ।

গতকাল শনিবার রাতে বরের বাড়িতে অনুষ্ঠানের আয়োজন করলে কনে পক্ষ ক্ষিপ্ত হয়ে রাত আনুমানিক ৮টার দিকে বর পক্ষের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এতেই এই হতাহতের ঘটনা ঘটে।

নিহত বেলালের মরদেহ ময়নাতদন্তের জন্য উখিয়া থানার মাধ্যমে কক্সবাজারের সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়