শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

বাংলাদেশের অপর নাম শেখ মুজিবুর রহমান: এনামুল হক শামীম

শরীয়তপুর প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:১৬, ১৫ আগস্ট ২০২২  
বাংলাদেশের অপর নাম শেখ মুজিবুর রহমান: এনামুল হক শামীম

ছবি: সংগৃহীত

শরীয়তপুর (১৫ আগস্ট): পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনিই জাতির পিতা এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর রক্তেরঋণ এ জাতির পক্ষে শোধ করা সম্ভব নয়। ঋণ স্বীকার করে চিরন্তন শ্রদ্ধা জানানোর সঙ্গে তাঁর আদর্শে দেশ গড়ার মাধ্যমেই তার প্রতি সম্মান জানাতে হবে।

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জেলার নড়িয়া পৌরসভা প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পানি সম্পদ উপ-মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তিনি স্বপ্ন দেখতেন, সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশের। বাঙালির অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন তিনি। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে এদেশের মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। ৭১-এর পরাজিত শক্তিরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। খুনিরা বুঝতে পারেনি, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।

তিনি বলেন, জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে মার্শাল ল’ জারির মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে। সংবিধানকে ক্ষত-বিক্ষত করে। বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করে। দূতাবাসে চাকরি দেয় স্বাধীনতাবিরোধীদের, যুদ্ধাপরাধীদের নাগরিকত্ব দেয়। রাষ্ট্রক্ষমতার অংশীদার করে। রাজনৈতিক ও সামাজিকভাবে পুনর্বাসিত করে। পরবর্তী তার স্ত্রী খালেদা জিয়ার সরকারও একই পথ অনুসরণ করে।

এনামুল হক শামীম আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত সাড়ে ১৩ বছরে দেশের প্রতিটি সেক্টরে কাঙ্ক্ষিত অগ্রগতি অর্জন করেছে। আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বে ‘রোল মডেল’। বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে। তাই আগামী নির্বাচনেও পঞ্চমবারের মতো বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসবে।

এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে উপমন্ত্রী এনামুল হক শামীমের উদ্যোগে নড়িয়া-সখিপুরের প্রতিটি বাজার, ইউনিয়ন এবং ওয়ার্ডে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ্ব মো. খবিরুজ্জামান বাচ্চু, উপজেলার সহ-সভাপতি বাদশা শেখ, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, যুবলীগের আহ্বায়ক নাসির সরদার, যুগ্ম-আহ্বায়ক উজ্জ্বল মীর মালত প্রমুখ।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়