শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

প্রথম ইউনেস্কো-বঙ্গবন্ধু পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:১৪, ১২ নভেম্বর ২০২১  
প্রথম ইউনেস্কো-বঙ্গবন্ধু পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

ছবি: স্টোডিও এমওটিআইভি’কে সৃজনশীল অর্থনীতির জন্য ইউনেস্কো-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা (১২ নভেম্বর): উগান্ডা ভিত্তিক সমন্বিত সৃজনশীল স্টোডিও এমওটিআইভি’কে সৃজনশীল অর্থনীতির জন্য ইউনেস্কো-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ইউনেস্কোর ৪১তম সাধারণ সম্মেলন উপলক্ষে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর ইউএনবি।

সৃজনশীল অর্থনীতি পুরস্কারের জন্য জমা দেয়া ৬৯টি মনোনয়নের মধ্যে এমওটিআইভি নির্বাচিত হয় এবং তাদের কাজের স্বীকৃতিস্বরূপ ৫০ হাজার মার্কিন ডলার পুরস্কার দেয়া হবে। নৈল কলিন কাজিবাঙ্গো এমওটিআইভি’র পক্ষে এ পুরস্কার গ্রহণ করেন।

পুরস্কার হস্তান্তরের সময় প্রধানমন্ত্রীর বোন শেখ রেহেনা তাঁর পাশে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মঙ্গলবার ইউনেস্কোর মহাপরিচালক হিসেবে পুনর্নির্বাচিত আদ্রে আজুলে।

প্রধানমন্ত্রী বলেন, সৃজনশীল অর্থনীতির জন্য ইউনেস্কো-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার প্রতিষ্ঠার সিদ্ধান্ত বিশ্ব মানবতা ও শান্তির জন্য বঙ্গবন্ধুর অবদানের সবচেয়ে উপযুক্ত সম্মান।

তিনি বলেন, স্বাধীনতার পরবর্তী সময়ের বাংলাদেশের অবস্থান ও বর্তমান অবস্থানের মধ্যে পার্থক্য শুধু তাঁর (বঙ্গবন্ধু) সৃজনশীল নেতৃত্ব ও উত্তরাধিকারের জন্য।

 

Nagad
Walton

সর্বশেষ