মঙ্গলবার

২৩ এপ্রিল ২০২৪


১০ বৈশাখ ১৪৩১,

১৪ শাওয়াল ১৪৪৫

‘যুক্তরাজ্য প্রবাসীদের বাংলাদেশের উন্নয়নে আরও অবদান রাখার সুযোগ আছে’

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:৪৮, ১১ নভেম্বর ২০২১  
‘যুক্তরাজ্য প্রবাসীদের বাংলাদেশের উন্নয়নে আরও অবদান রাখার সুযোগ আছে’

ছবি: বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন  উপলক্ষে ব্রিটেনের রেডব্রিজের মেয়র আয়োজিত অনুষ্ঠান

ঢাকা (১১ নভেম্বর): বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, যুক্তরাজ্য প্রবাসীদের বাংলাদেশের উন্নয়নে আরও অবদান রাখার সুযোগ রয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে তীব্র গতিতে এগিয়ে চলছে। প্রয়োজন বিশেষজ্ঞদের পরামর্শ ও সেবা। 

তিনি আরও বলেন, অবকাঠামো খাত, তথ্য ও প্রযুক্তি খাত, বিদ্যুৎ ও জ্বালানি খাত, খনিজ সম্পদ আহরণ ও উত্তোলন খাত, পরিকল্পিত নগরায়ন, যোগাযোগ ইত্যাদি খাতে উন্নত বিশ্বের ন্যায় উন্নয়ন করতে প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা প্রয়োজন। এইসব খাতে বিনিয়োগও লাভজনক।

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন  উপলক্ষে গতকাল বুধবার রেডব্রিজের মেয়র আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এ সময় নসরুল হামিদ রেডব্রিজের মেয়রকে ধন্যবাদ জানিয়ে বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধকে সমর্থন করার জন্য যুক্তরাজ্য ও যুক্তরাজ্যের জনগণের প্রতি আমরা কৃতজ্ঞ। রেডব্রিজ সাংস্কৃতিকভাবে অনেক সক্রিয় এবং এখানে প্রাণবন্ত বাংলাদেশীদের অবস্থানের বিষয়টিও আনন্দদায়ক। 

তিনি আরও বলেন, যুক্তরাজ্যে বাংলাদেশী বংশোদ্ভূত ৪ জন এমপি ও অসংখ্য কাউন্সিলর রয়েছে। বাংলাদেশের সার্বিক উন্নয়নে সকলের সহযোগিতা চাই।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সংসদ সদস্য নাহিম রাজ্জাক, রেডব্রিজের মেয়র রয় এম্মেট, রেডব্রিজ কাউন্সিলের নেতা  যাস আথয়াল, কাউন্সিলর সায়মা আহমেদ প্রমুখ বক্তব্য প্রদান করেন। এ সময় বিপুলসংখক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়