শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন পরিদর্শনে পরিবেশমন্ত্রী

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:৩৮, ২৮ জুলাই ২০২১  
যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন পরিদর্শনে পরিবেশমন্ত্রী

ছবি: যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন পরিদর্শনে পরিবেশমন্ত্রী

ঢাকা (২৮ জুলাই): যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন পরিদর্শন করেছেন লন্ডন সফররত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

জলবায়ু পরিবর্তন বিষয়ক ‘দ্য জুলাই মিনিস্টিরিয়াল’ শেষে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিমের আমন্ত্রণে তিনি বাংলাদেশ হাইকমিশন পরিদর্শন করেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল ও পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন, হাইকমিশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

পরিবেশমন্ত্রী হাইকমিশনে কর্মরত কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। মতবিনিময়কালে তিনি যুক্তরাজ্যের স্কটল্যান্ডের গ্লাসগোতে আগামি নভেম্বর মাসে অনুষ্ঠিতব্য ২৬তম জাতিসংঘ জলবায়ু পরিবর্তন সম্মেলন বিষয়ে বাংলাদেশের জোরালো প্রস্তুতির বিষয়ে হাইকমিশনারকে বিভিন্ন নির্দেশনা দেন। তিনি এ উপলক্ষ্যে আয়োজক দেশ যুক্তরাজ্যের কর্মকর্তাদের সাথে নিবিড় যোগাযোগ রাখতে সংশ্লিষ্টদের পরামর্শ দেন।

পরিদর্শনকালে পরিবেশমন্ত্রী হাইকমিশনের মুজিব কর্নারে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সম্মান জানান এবং দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়