শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে ‘বঙ্গবন্ধু লাউঞ্জ’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:৫১, ১৫ জুন ২০২১   আপডেট: ০০:৩৯, ১৬ জুন ২০২১
জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে ‘বঙ্গবন্ধু লাউঞ্জ’ উদ্বোধন

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে ‘বঙ্গবন্ধু লাউঞ্জ’ উদ্বোধন করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

ঢাকা (১৫ জুন): পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে ‘বঙ্গবন্ধু লাউঞ্জ’ উদ্বোধন করেছেন। 

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের এক সংবাদ-বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ কথা জানানো হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশর্তবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে এটি স্থাপন করা হয়েছে। 

উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, লাউঞ্জটি বিভিন্ন বই, ছবি ও প্রামাণ্যচিত্র ও গ্রাফিক্যাল ডিসপ্লের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের নানা দিক তুলে ধরা হয়েছে। জাতিসংঘের প্রতি জাতির পিতার যে গভীর আস্থা ও বিশ্বাস ছিল বঙ্গবন্ধু লাউঞ্জের এই সংগ্রহ সেটাই ফুটিয়ে তুলেছে। লাউঞ্জটিতে জাতির পিতার ওপর আরও বই ও প্রদর্শনী সামগ্রী দেওয়ার আগ্রহ প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী। 

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেন, গত বছর লাউঞ্জটির স্থাপনের কাজ শেষ হলেও কোভিডের কারণে আনুষ্ঠানিক উদ্বোধন সম্ভব হয়নি। এটি অত্যন্ত আনন্দের যে অবশেষে আমরা পররাষ্ট্রমন্ত্রীকে লাউঞ্জটি উদ্বোধনের জন্য পেয়েছি। 

উল্লেখ্য, জাতিসংঘের বিভিন্ন কর্মসূচিতে যোগদান উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী বর্তমানে সরকারি সফরের নিউইয়র্কে অবস্থান করছেন। জাতিসংঘ সাধারণ পরিষদের এলডিসি বিষয়ক একটি যৌথ থিমেটিক সভায় অংশ নেবেন তিনি। 

এ ছাড়া, জাতিসংঘ মহাসচিব, সাধারণ পরিষদের সভাপতিসহ জাতিসংঘের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন পররাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি বাংলাদেশ স্থায়ী মিশন, জাতিসংঘ সদরদপ্তর ও অন্যান্য সদস্যরাষ্ট্রের আয়োজনে অনুষ্ঠিতব্য ‘মিয়ানমারের বর্তমান পরিস্থিতি: সংখ্যালঘু রোহিঙ্গাদের অবস্থা’ ও ‘স্বল্পোন্নত দেশসমূহের টেকসই উত্তরণ এবং পুনরায় ফিরে আসা রোধে সক্ষমতা বিনির্মাণ’শীর্ষক দুটি ভার্চুয়াল অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়