বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানালেন আটলান্টিক সিটি মেয়র

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:৩০, ৫ জুন ২০২১   আপডেট: ২২:৩৩, ৫ জুন ২০২১
বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানালেন আটলান্টিক সিটি মেয়র

ছবি: আটলান্টিক সিটি হলের মেয়র মার্টি স্মল সিনিয়রকে বই উপহার দিচ্ছেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা

ঢাকা (০৫ জুন): মুজিববর্ষে আটলান্টিক সিটি হলের মেয়র মার্টি স্মল সিনিয়র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন। বুধবার নিউইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসার সঙ্গে বৈঠককালে মেয়র এ শ্রদ্ধা জানান।

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ কথা জানানো হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়রের সঙ্গে গত ২ জুন বৈঠকে কনসাল জেনারেল স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান এবং বঙ্গবন্ধুর সংগ্রামী ও ত্যাগী জীবন ইতিহাস তুলে ধরেন। 

এ সময় কনসাল জেনারেল বলেন, শোষিত, বঞ্চিত ও নিপীড়িত মানুষের অধিকার অর্জনের জন্য নিবেদিতপ্রাণ বিশ্বনন্দিত নেতা বঙ্গবন্ধু আজ বিশ্ববন্ধুর মর্যাদায় আসীন। 

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পাদিত, বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর ১৯৪৮ হতে ১৯৭১ সাল পর্যন্ত গোয়েন্দা রিপোর্ট বিষয়ক ‘সিক্রেট ডকুমেন্টস অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভলিউম ১, ২, ৩ বইগুলো মেয়রের কাছে হস্তান্তর করেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। 

এ সময় মেয়র গভীর আগ্রহভরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন সম্বন্ধে জানেন এবং জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গবন্ধুর প্রতি গভীর সম্মান প্রদর্শনের নিদর্শন হিসেবে বইগুলো সযত্নে আটলান্টিক সিটি হলে সুরক্ষিত থাকবে বলে তিনি জানান। 

নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল সিনিয়রের আমন্ত্রণে ‘এশিয়ান কনস্যুলেট এন্ড রিসোর্স ডে’ অনুষ্ঠানে যোগদানের জন্য কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা গত ২ ও ৩ জুন আটলান্টিক সিটি সফর করেন। কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাকে উষ্ণ অভ্যর্থনা ও স্বাগত জানান মেয়রসহ সিটি হলের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সাক্ষাৎকালে কনসাল জেনারেল আটলান্টিক সিটি মেয়রকে বাংলাদেশী-আমেরিকান জনগোষ্ঠীকে বিভিন্ন সেবা ও সার্বিক সহযোগিতা প্রদানের জন্য ধন্যবাদ জানান এবং বাংলাদেশী-আমেরিকান নাগরিকদের কল্যাণের জন্য একযোগে কাজ করার লক্ষ্যে সহায়তা প্রদানের আশ্বাস দেন। তিনি মেয়রকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। 

এদিকে, প্রথমবারের মতো আটলান্টিক সিটিতে পালন করা হয় ‘এশিয়ান কনস্যুলেট এন্ড রিসোর্স ডে’। আটলান্টিক সিটি প্রশাসনসহ কমিউনিটি বিভিন্ন সংগঠনের সহায়তায় আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের কনস্যুলেট জেনারেল, অন্যান্য সেবাদানকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। বাংলাদেশ কনস্যুলেটের ভ্রাম্যমাণ ক্যাম্পে দুই দিনব্যাপী (২ ও ৩ জুন) চার শতাধিক বাংলাদেশী/বাংলাদেশী-আমেরিকানকে কনস্যুলার সেবা প্রদান করা হয়েছে। 

অনুষ্ঠানে বাংলাদেশী-আমেরিকান কমিউনিটির সেবায় অসামান্য অবদানের জন্য কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাকে মেয়র ‘সার্টিফিকেট অব এপ্রিসিয়েশন’ প্রদান করেন।

Nagad
Walton

সর্বশেষ