United Commercial Bank (UCB)

শনিবার

২৮ জানুয়ারি ২০২৩


১৫ মাঘ ১৪২৯,

০৪ রজব ১৪৪৪

যুক্তরাজ্যে ব্রিটিশ-বাংলাদেশি তরুণী হত্যায় একজনের যাবজ্জীবন

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:১৬, ৮ এপ্রিল ২০২২  
যুক্তরাজ্যে ব্রিটিশ-বাংলাদেশি তরুণী হত্যায় একজনের যাবজ্জীবন

ছবি: সংগৃহীত

ঢাকা (০৮ এপ্রিল): যুক্তরাজ্যে ব্রিটিশ-বাংলাদেশি স্কুলশিক্ষিকা সাবিনা নেসা (২৮) হত্যার ঘটনায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। শুক্রবার লন্ডনের কেন্দ্রীয় অপরাধ আদালত (ওল্ড বেইলি) এই রায় ঘোষণা করেন। খবর বিবিসির।

এই রায়ে আসামি কোচি সেলামাজ (৩৬) কে কমপক্ষে ৩৬ বছরের সাজা ভোগ করতে হবে। গত বছরের সেপ্টেম্বরে দক্ষিণ-পূর্ব লন্ডনের কিডব্রুক এলাকার একটি পার্কে তিনি সাবিনা নেসাকে হত্যা করেন।

নিহত সাবিনা নেসা দক্ষিণ-পূর্ব লন্ডনের লিউশামের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তার বাবার বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার দাওরাই গ্রামে।

আসামি কোচি সেলামাজ বিবিসি জানিয়েছে, কোচি সেলামাজ পূর্ব সাসেক্সের ইস্টবোর্নের একটি গ্যারেজে কাজ করতেন। গত বছরের ১৭ সেপ্টেম্বর তিনি লন্ডনে যান। তিনি আদালতের কাছে স্বীকার করেন, স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর তার মনে নারীদের প্রতি আক্রোশ তৈরি হয়।

সাবিনা নেসা হত্যাকাণ্ডের কয়েক দিনের মধ্যেই কোচি সেলামাজকে গ্রেপ্তার করা হয়। গত ফেব্রুয়ারিতে তাকে দোষী সাব্যস্ত করেন আদালত। আজ রায় ঘোষণার দিন আদালতে উপস্থিত হতে অস্বীকৃতি জানান তিনি। তার অনুপস্থিতেই আদালত এই রায় ঘোষণা করেন।

 

Nagad

সর্বশেষ